Saturday, March 17, 2018

আরো একটি সুন্দর গল্প শুনাই দেশবাসী ভাই ও বোনেরাঃ

আওয়ামী লীগের সুবিধাভোগি অনলাইনের সে সোনার ছেলেরা কোথায়? আজ গা' জ্বলে না? আপনার বাবা যদি মুক্তিযোদ্ধা হত, আর মন্ত্রী অপমান করতো আপনি কি করতেন? আমার কোন ছেলে নেই, তাই কেউ আমার পাশে এসে দাড়ালেন না? ভালো থাকুন সবাই।

আরো একটি সুন্দর গল্প শুনাই দেশবাসী ভাই ও বোনেরাঃ
মালদ্বীপে এসেছি আজ ১৫ বছর এবং তা হাওয়া ভবনের গুতা খেয়েই আসতে হয়েছিল দেড় মাস ভারতের বিভিন্ন প্রদেশে ঘুরে ঘুরে হতাশাগ্রস্থ এক হতভাগা মুক্তিযোদ্ধা আওয়ামী যোদ্ধা জাতীয় কন্ঠশিল্পী মোকতেল হোসেন মুক্তিকে।
মালদ্বীপের একটি নিরাপত্তা প্রহরী কোম্পানীতে একজন উচ্চ শিক্ষিত ভদ্র নম্র চৌকস মেধাবী বাংলাদেশী স্কুল শিক্ষক সামান্য একজন নৈশ প্রহরীর চাকুরী করেন। নামাজ পড়েন-ইসলাম নিয়ে গবেষনা করেন আর রাত ভর নৈশ প্রহরীর দায়িত্ব পালন করেন।
ভদ্রলোক আর কটি দিন দেশে থাকতে পারলেই বি সি এস ক্যাডারের কর্মকর্তা (টি এন ও) হতে পারতেন ।পাস করেছিলেন অনেক উচুমানের মার্ক্স নিয়ে কিন্তু বিধাতা বিমূড়, তার ভাগ্যে সইলো না।
স্ত্রীকে এত ভালোবাসতেন যে নিজের জীবনের চেয়েও অধিক ভালোবাসার কারনে বেচারা নিজেকে খুনি হিসেবে পালিয়ে দেশ ছেড়ে আসতে হয়েছে। তাহলে বুঝুন সে ভালোবাসার মর্মস্পর্শী গভীরতা কতখানি ছিল?
সন্তান রয়েছে আত্মীয় পরিজন সব ছিল। মান সন্মান প্রতিপত্তি আত্মমর্যাদা সামাজিক অবস্থান-মূল্যবোধ এবং সদা হাস্যোজ্জ্বল সোনার মানুষটি আচমকা নরপশু ঘাতক পিশাচের খাতায় নাম লিখিয়ে কেন তার স্ত্রীপুত্রকে টূকরো টুকরো করে হত্যা করেছিল? শ্যালিকা দেখেছিল তাই কোন সবুদ/সাক্ষ্য প্রমান না রাখার প্রশ্নে শ্যালিকাকেও টুকরো টুকরো করে বস্তায় ভরে ঘুম করতে হয়েছিল।
এ গল্প অনেকেই জানেন। যারা জানেন, তারা কোন এলাকার কোন জেলার কোন উপজেলা বা গ্রামের তা'তারাই অনুভব করবেন আমি বিশদ ব্যাখ্যা দেবো না কারন ঐ স্কুল শিক্ষক ভদ্রলোকের সাথে আমার রাজনৈতিক ও নীতিগত কোন সম্পর্ক না থাকার কারনে ইদানিং কথা বলিনা কিন্তু তার প্রতি গভীর শ্রদ্ধাবোধ কেন যেনো নীরবে জেগে ওঠে।
বেচারা মালদ্বীপে পালিয়ে বেড়াচ্ছেন পুলিশ প্রশাসন ও অন্যান্যদের নিকট থেকে বাচার জন্য। ইদানিং আর তাকে দেখা যায়না। হয়তো সে মালদ্বীপে নেই।
বন্ধুরা শরত চন্দ্র বাবু তার লেখায় লিখেছেন" গভীর ভালোবাসা শুধু কাছেই টানে না, দূরেও ঠেলিয়া দেয়"। বেচারা শিক্ষক এত ভালোবাসতেন স্ত্রীপুত্র কন্যা যায়া এবং নিজের হাতে সাজানো সোনার সংসারটিকে। সে সংসারটিকে কেন তিনি নিজ হাতে শ্মশানে পরিনত করে কারবালার মত রক্তে রঞ্জিত করে নিজেকেই ভাসিয়ে দিলেন নরকের মহা সমূদ্রে> কারন টি কি ছিল? কেউ কি অনুভব করতে পারছেন? ভাবুন একবার গভীর ভাবে চিন্তা করে দেখুন যে একটি উচ্চ শিক্ষিত শিক্ষক বি সি এস ক্যাডারভুক্ত চৌকস প্রাজ্ঞ মেধাবী ব্যক্তিত্ব কি কারনে নিজের স্ত্রীপুত্র ও শ্যালিকাকে টুকরো টুকরো করে বস্তাভরে গুম করার মত জঘন্যতম অপরাধের কথা ভাবতে পারে বা করতে পারে?
গল্পটি এ জন্যই লিখলাম যে ঐ হতচ্ছাড়া শিক্ষকের মতই মুক্তিও আওয়ামী লীগ, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, মুক্তিযোদ্ধা, নৌকা শেখ হাসিনাকে এত গভীরভাবে বুঝতে শিখেছিল, এত গভীরভাবে উপলব্ধি করেছিল, এতই ভালোবেসেছিল যে আহারে বিহারে শয়নে স্বপনে ঘুমে জাগরনে চিন্তা চেতনায় ধ্যান ধারনায় কল্পনা বাসনায় কামনায় চলায় বলায় কেবলই মুক্তিযুদ্ধ বঙ্গবন্ধু আওয়ামী লীগ নৌকা শেখ হাসিনা নিয়ে পাগলের মত উন্মাদের মত নিজের জীবনটাকেই শেষ করে দিয়েছিল। সরকারী চাকুরী হারিয়েছে নৌকার কারনে, ইউনিক গ্রুপের বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নূর আলীর ব্যক্তিগত সচিবের চাকুরীটিও হারিয়েছে হাওয়া ভবনের অত্যাচার নির্যাতনের কারনে। আর আজ সে ভারতে প্রশিক্ষন নেয়া মুক্তিকে অপমান করে তাড়িয়ে দিয়ে ঐ শিক্ষকের মতই নরপশু বানিয়ে দিল আ ক ম মোজাম্মেল হক আর সুবিদ আলী ভুইয়া; সবইত আওয়ামী লীগ কর্তৃক হলো? বি এন পি জামাত মুক্তির চির শত্রু কই তারাতো মুক্তির জীবনটাকে নষ্ট করে দেয়নি? তারাত মুক্তিকে ঘাড় ধরে বেড় করে দেবার মত লাঞ্ছনা দেয়নি? আমি কি আপনাদের বুঝাতে পেরেছি? এর পরেও আওয়ামী লীগ করা যায় কি? এর পরেও মুজিব মুজিব নৌকা নৌকা করে গাধার মত চিল্লাবো? নাকি নিজ হাতে সব হত্যা করবো?
আমি তাই করলাম।

No comments:

Post a Comment

শুভ নববর্ষ ১৪২৫

শুভ নববর্ষ ১৪২৫ ...